ঢাকা,রোববার, ১৯ মে ২০২৪

চকরিয়ায় ভূমি অফিস ই-রেকর্ডরুম উদ্বোধন করলেন জেলা প্রশাসক

 D.C-COXSBAZAR-18-7-17_1সাবরিনা ইসলাম নিশো, চকরিয়া :::

কক্সবাজারের চকরিয়া উপজেলা ভুমি অফিসের ই-রেকর্ড রুম আধুনিকায়নের আনুষ্টানিক ভাবে গতকাল ১৮ জুলাই মঙ্গলবার সকাল ১০টায় উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উদ্বোধন করেন কক্সবাজার জেলা প্রশাসক মোঃ আলী হোসেন। এ সময় উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাহেদুল ইসলাম, চকরিয়া উপজেলা সহকারী কমিশনার(ভুমি) মো.দিদারুল আলম। এ ছাড়াও অনুষ্টানে ভুমি অফিসসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রধান অতিথি বলেন, জনগণের মাঝে দ্রুত সময়ে সর্বোচ্চ সেবা নিশ্চিতের লক্ষ্যে ই-রেকর্ডরুম শাখার আধুনিকায়ন করা হয়েছে। মানুষ যাতে ভুমি সংক্রান্ত রেকর্ড নিতে এসে কোন ধরণের দুর্ভোগের শিকার হতে না হয়। তিনি জনগুরুত্বপূর্ণ বিষয়টি নিয়ে সুন্দর আয়োজনের জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: দিদারুল আলম জানিয়েছেন, উপজেলা ভূমি অফিসে ই-রেকর্ডরুম আধুনিকায়নের কারণে ফাইলজট কিংবা জনদূর্ভোগ কমে যাবে। ১৯৭১সন থেকে সকল প্রকার নামজারী নথি এবং ১৯৭১এর পূর্বের ভূমিহীন বন্দোবস্তি নথি সমূহ কম্পিউটারাইজ ও ই-রেকর্ডরুমে থাকবে। কম্পিউটারই বলে দেবে নামজারীর কোন নথি কোন ফাইলে ও কোন স্থানে। এখানে বর্তমানে ৭০/৮০হাজার নথি ফাইল রয়েছে।

চকরিয়া ভূমি অফিসের নাজির জালাল আহমদ জানিয়েছেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি)’র আন্তরিক প্রচেষ্টায় ই-রেকর্ডরুম দ্রুত সময়ে চালু করা সম্ভব হয়েছে।

 

পাঠকের মতামত: